‘বিশ্বসুন্দরী’র মুক্তি কবে

বিপদ কাটল সিয়াম ও পরীমনি অভিনীত ‘বিশ্বসুন্দরী’ সিনেমার। প্রথমবার সেন্সর বোর্ড আটকে দিয়েছিল। দ্বিতীয়বারের ক্ষেত্রে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের অনুমতি মিলল। বৃহস্পতিবার বিকেলে ছবিটি দেখেন সেন্সর বোর্ডের সদস্যরা। কোনো কর্তন ছাড়াই সন্ধ্যায় সেন্সরে পাস হয় ছবিটি। এতে প্রেক্ষাগৃহে মুক্তিতে আর কোনো বাধা রইল না ছবিটির। গত বছরের ১৮ জুন বেশ ঢাকঢোল পিটিয়ে ছবিটির শুটিং শুরু হয়, কিন্তু শুটিংয়ের শেষ দিকে এসে নানান সমালোচনা শুরু হয় ছবিটি ঘিরে।

আলোচনা–সমালোচনাকে সঙ্গী করে গত বছরের ১৫ ডিসেম্বর ছবিটির শুটিং শেষ হয়। জানা গেছে, শুটিংয়ের শেষ ভাগে এসে এক-দুজন শিল্পীর অসহযোগিতার কারণে ছবির কাজ কিছুটা বাধাগ্রস্ত হয়েছে। তবে গত বছরের ৫ ডিসেম্বর ছবির ‘তুই কি আমার হবি রে’ গানটি ইউটিউবে প্রকাশিত হওয়ার পর থেকেই দর্শক আলোচনায় আসে; কিন্তু গানটি পছন্দ করলেও গানের দৃশ্যগুলো খুব একটা পছন্দ করেননি দর্শক। অনেকেই বলেছেন, এটি পুরোপুরি সিনেমার গানের দৃশ্য মনে হয়নি। অনেকটাই মিউজিক ভিডিওর মতো হয়েছে।

দর্শকের মন্তব্যের সঙ্গে একমত হয়ে ওই সময় সিয়াম আহমেদ বলেছিলেন, ‘দর্শকের মতামতকে আমি শ্রদ্ধা করি। তাঁরা যা বলছেন, তা ঠিক হতে পারে। বলার কারণও আছে। গানসহ ছবির শেষ ভাগের শুটিংয়ে কিছুটা ঝামেলাও হয়েছিল। এদিকে ২ ডিসেম্বর সেন্সর বোর্ডে জমা পড়ার পর ‘বিশ্বসুন্দরী’ নিয়ে সমালোচনা করেন সেন্সর বোর্ডের কয়েকজন সদস্য। আলমগীরের দুটি দৃশ্য এবং কোনো আবহ সংগীত ছাড়াই ছবি জমা দেওয়ার অভিযোগ তোলে সেন্সর বোর্ড। সেন্সরে আটকে যায় ছবিটি।

সমালোচনার পড়ে চয়নিকা চৌধুরী সবকিছু ঠিকঠাক করে মাস চারেক পর ২ মার্চ সেন্সর বোর্ডে আবার জমা দেন ‘বিশ্বসুন্দরী’। ৫ মার্চ কোনো কর্তন ছাড়াই সেন্সরে পাস হয়েছে ছবিটি। এ ব্যাপারে ছবির নির্বাহী প্রযোজক অজয় কুন্ডু বলেন, ‘বৃহস্পতিবার সন্ধ্যায় ছবিটির সেন্সর পাস হওয়ার খবর সেন্সর বোর্ড থেকে আমাদের জানানো হয়েছে। তবে এখনো চিঠি পাইনি। আশা করছি সেন্সর সনদসহ চিঠি রবি বা সোমবার নাগাদ পেয়ে যাব।’ তাহলে কবে মুক্তি—জানতে চাইলে অজয় কুন্ডু বলেন, ‘এই ছবির প্রযোজক অঞ্জন চৌধুরী পিন্টু। আমরা রোববার তাঁর সঙ্গে বসব। তাঁর সঙ্গে যুক্তি–পরামর্শ করে মুক্তির তারিখ ঘোষণা করা হবে।’

About pullman pullman

Check Also

‘আফসোস অনেকে সবকিছু জেনেও নিয়ম ভঙ্গ করছে’

ভয়াল এক সময় পার করছে সারা বিশ্ব। সারা বিশ্বের এখন সবচেয়ে বড় সংকট করোনাভাইরাস। কী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *