জয় বাংলা কনসার্টে শেখ হাসিনা ও শেখ রেহানা

রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠানরত জয় বাংলা কনসার্টে আজ শনিবার সন্ধ্যায় যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাঁর সঙ্গে বোন শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব ছিলেন। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) সূত্রে এ তথ্য জানানো হয়েছে। আজ সকালে সাড়ে ১০টায় কনসার্টের গেট খোলে। এই কনসার্ট চলবে রাত ১১টা পর্যন্ত।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবর্ষকে ঘিরে চলা আয়োজন এবার ভিন্নমাত্রা যোগ করেছে জয় বাংলা কনসার্টে। সেন্টার অব রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্রতিষ্ঠান ইয়াং বাংলার তত্ত্বাবধানে ষষ্ঠবারের মতো হওয়া এই আয়োজনের শুরু হয় জাতীয় সংগীতের মাধ্যমে। এবারের ষষ্ঠতম আয়োজনে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত স্বাধীনতার গান গেয়ে মঞ্চ মাতাচ্ছে দেশের জনপ্রিয় ব্যান্ড দলগুলো। সেই সঙ্গে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং মুক্তিযুদ্ধভিত্তিক গ্রাফিক্যাল রিপ্রেজেন্টেশন ছিল কনসার্টে।

আজ সন্ধ্যা ৭টা ২০ মিনিটে বোন ও মেয়েকে নিয়ে কনসার্টে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁরা দুই ঘণ্টা ধরে অনুষ্ঠান উপভোগ করেন। রাত সোয়া নয়টার পর অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তাঁরা। কনসার্টে দুপুরে অংশ নেয় দেশের জনপ্রিয় ব্যান্ড দল এফ মাইনর ব্যান্ড, মিনার রহমান, এভোয়েড রাফা, শূন্য, ভাইকিংস, লালন, আরবোভাইরাস। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্রকণ্ঠে ঘোষণা ৭ মার্চের ভাষণ। সন্ধ্যার পর মঞ্চ মাতায় ক্রিপটিক ফেইট, নেমেসিস, ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ড এবং চিরকুট। এরই মাঝে চলে হলোগ্রাফিক প্রজেকশন।

রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সাতই মার্চের ভাষণ স্মরণ করে এবং সেই ভাষণের গুরুত্ব সম্পর্কে তরুণ প্রজন্মকে অবগত করার লক্ষ্যে পাঁচ বছর ধরে আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছে জয় বাংলা কনসার্ট। গত আসরে এই কনসার্ট টেলিভিশন ও অনলাইনে উপভোগ করেছেন ১০ লাখের বেশি দর্শক। আর সরাসরি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে কনসার্ট উপভোগ করেছেন ৬০ হাজার দর্শক।

About pullman pullman

Check Also

ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে বসেছে ৩টি নতুন থার্মাল স্ক্যানার

করোনাভাইরাস প্রতিরোধে দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন তিনটি থার্মাল স্ক্যানার বসেছে। আজ মঙ্গলবার স্ক্যানারগুলো ঢাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *