জয়ে আবারও শীর্ষে বার্সেলোনা

লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। পেনাল্টি থেকে গোল করেন মেসি। মৌসুমে বার্সেলোনা ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল। ন্যু ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে শেষ ২১ ম্যাচের সব কটিতেই জিতেছে বার্সেলোনা। এর মধ্যে ১২ ম্যাচ আবার ক্লিন শিট। আর এই মাঠে সোসিয়েদাদ শেষবার বার্সেলোনার বিপক্ষে হার এড়াতে পেরেছে সেই ১৯৯৫ সালে (১-১)। আজও হয়তো গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে পারত অতিথিরা।

রেকর্ড বইয়ের পাতায় নতুন করে কাটাকাটি হয়ে যেত। কিন্তু ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি থেকে মেসির গোল সেটা হতে দেয়নি। শেষ পর্যন্ত ন্যু ক্যাম্প থেকে আরও একটি পরাজয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল সোসিয়েদাদ। ম্যাচে নির্ধারিত সময়ের খেলা শেষ। যোগ হওয়া সময়ের খেলাও ততক্ষণে প্রায় শেষ। ফাতির বাড়ানো বল সামান্য দূর থেকে জালে জড়িয়ে ব্যবধান বাড়ান আলবা। কিন্তু ভিএআর চেকিংয়ে সেই গোল বাতিল হয়। শেষতক ১-০-তেই সন্তুষ্ট থাকতে হলো স্বাগতিকদের। ম্যাচে প্রথম আক্রমণটা করে বার্সেলোনাই। গোলের সুযোগও তৈরি করেন মেসি।

খেলার মিনিট দশেকের মাথায় মেসির শট আটকে দলকে রক্ষা করেন সোসিয়েদাদের গোলরক্ষক। ১৪ মিনিটে ফের সুযোগ তৈরি করেন মেসি। এবারও বাধা হয়ে দাঁড়ান প্রতিপক্ষের গোলরক্ষক অ্যালেক্স রেমিরো। প্রথমার্ধে গোলহীন থাকা ম্যাচে গোলের দেখা নেই দ্বিতীয়ার্ধের শেষ পর্যন্ত। বার্সেলোনাকে মোটামুটি আটকেই রাখে সোসিয়েদাদ রক্ষণ। শেষ মুহূর্তে বিতর্কিত এক পেনাল্টি থেকে দলকে জয় এনে দেন মেসি। এ জয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল কাতালানরা। ৫৮ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে শীর্ষে বার্সেলোনা।

About pullman pullman

Check Also

ভিলিয়ার্স জানালেন হঠাৎ কেন অবসর নিয়েছিলেন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এ বি ডি ভিলিয়ার্সের অবসরের ঘোষণাটা অবাক করেছিল বেশির ভাগ ক্রিকেটপ্রেমীকেই। দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *