অমিতাভ লিখলেন ‘জয় বাংলা’

সামাজিক যোগাযোগমাধ্যমে অমিতাভ বরাবরই সক্রিয়। ৭৭ বছরের এই ‘তরুণের’ কাছ থেকে বলিউডে সদ্য পা রাখা অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের টিপস নেন। বিদ্যা বালান তো এক সাক্ষাৎকারে বলেই ফেললেন, ‘আমি অমিতজিকে দেখি আর অবাক হই। সবখানে তিনি বিরাজমান।’ অমিতাভ বচ্চনের ফেসবুক, টুইটার সব সময় হালনাগাদ থাকে। নতুন নতুন ছবি শেয়ার করেন। লেখেন নানান মন্তব্য।

গতকাল শুক্রবার নিজের এবং ছেলের ছবি দিয়ে জানালেন, দিন বদলেছে। এখন ছেলে অভিষেক বচ্চন দিব্যি বাবার জামা-জুতা পরে ঘোরে। আরও জানালেন, বন্ধু তাঁর। আর লিখলেন, জয় বাংলা। অমিতাভের ফেসবুকের ২৬৬১ নম্বর বার্তা এটি। টুইটার আর ইনস্টাগ্রামেও শেয়ার করেছেন সেই ছবি আর ক্যাপশন। যেখানে নিজের দুটি এবং অভিষেক বচ্চনের দুটি ছবি নিয়ে কোলাজ করছেন অমিতাভ; যেখানে দেখা যাচ্ছে বাবা-ছেলে একই রকমের পোশাক পরেছেন। সাদা পাঞ্জাবি, পায়জামা, সঙ্গে লাল কটি।

ছবিটি দিয়ে অভিষেক বচ্চনের বাবা অমিতাভ শুরুতেই লিখেছেন, ‘বড় মিয়া, বড় মিয়া, ছোট মিয়া সুবহান আল্লাহ!’ এরপর অমিতাভ তাঁর ভক্তদের উদ্দেশে আরও লিখেছেন, ‘আপনার ছেলে যখন আপনার জুতা-কাপড় পরা শুরু করে, তখন সে আপনার বন্ধু হয়ে যায়…।’ ছেলের উদ্দেশে লিখেছেন, ‘তুমি কেমন আছো বন্ধু…জয় বাংলা, জয় বব বিশ্বাস! এই বব বিশ্বাস আর ‘কেউ’ নয়, অভিষেকের নতুন ছবির নাম।ছেলেকে অনুপ্রাণিত করতে অমিতাভ এখানে ‘জয় বব বিশ্বাস’ লিখেছেন অভিষেকের সাম্প্রতিক সিনেমাকে কেন্দ্র করে।

শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিজের প্রযোজনায় ‘বব বিশ্বাস’ ছবি পরিচালনা করছেন সুজয় ঘোষের মেয়ে দিয়া অন্নপূর্ণা ঘোষ। ‘কাহানি’তে সিরিয়াল কিলার বব বিশ্বাসের চরিত্রে জনপ্রিয় হয়েছিলেন শাশ্বত চট্টোপাধ্যায়। এই ছবি ‘কাহানি’রই প্রিকুয়েল বলা যেতে পারে। পরিচালক সুজয় ঘোষের ‘কাহানি’ (২০১২) ছবিতে ‘নমস্কার, আমি বব বিশ্বাস’-এই সংলাপটা দারুণ জনপ্রিয় হয়েছিল। অভিষেক বচ্চন চলতি বছরের জানুয়ারি মাসে কলকাতায় ‘বব বিশ্বাস’-এর শুটিংয়ে অংশ নিয়েছিলেন। এক মাসের বেশি কলকাতায় শুটিং করেছেন অভিষেক।

About pullman pullman

Check Also

‘আফসোস অনেকে সবকিছু জেনেও নিয়ম ভঙ্গ করছে’

ভয়াল এক সময় পার করছে সারা বিশ্ব। সারা বিশ্বের এখন সবচেয়ে বড় সংকট করোনাভাইরাস। কী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *